ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার

0

স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন যে যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণের জন্য একটি উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তুলতে সাহায্য করবে।

গতকাল স্থানীয় সময় ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এক সাংবাদিক লুর ঢাকা সফর সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, “দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর সহকারী সেক্রেটারি অফ স্টেট ডোনাল্ড লু ঢাকা সফর করেছেন। তিনি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাদের সাথে আলোচনা করতে বৈঠক করেছেন। যুক্তরাষ্ট্র বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন ও উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে।

মুখপাত্র মিলার আরও বলেন, ‘যখন তিনি (ডোনাল্ড লু) সেখানে ছিলেন, ইউএসএআইডি প্রতিনিধিরা ঘোষণা করেছিলেন যে আমরা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সাথে ২০ মিলিয়ন উন্নয়ন সহায়তা চুক্তি স্বাক্ষর করেছি। এই সহায়তা বাংলাদেশের জনগণের জন্য সুশাসন, বাণিজ্য সম্প্রসারণ এবং একটি উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তোলার জন্য আরও বেশি সুযোগ তৈরি করতে সাহায্য করবে।’

প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান অন্তর্বর্তী সরকারের সঙ্গে সহযোগিতার বিষয়ে আলোচনা করতে ঢাকা সফরে এসেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *