পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ, ৫ সেনা নিহত

0

পাকিস্তানে একটি  বিস্ফোরণে ৫ সেনা নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার আফগানিস্তান সীমান্তবর্তী উত্তর-পশ্চিমাঞ্চলের মধ্য দিয়ে যাওয়ার সময় সেনাবাহিনীর একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে। দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

সর্বশেষ হামলাটি ঘটেছে খাইবার পাখতুনখোয়া প্রদেশের কুররাম জেলায়। পাকিস্তানি তালেবান এবং ইসলামিক স্টেট গোষ্ঠীর স্থানীয় শাখা দীর্ঘদিন ধরে এই অঞ্চলে সক্রিয়।

সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, নিরাপত্তা বাহিনীর গাড়িতে একটি বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণ ঘটে। প্রাণ হারান পাঁচজন সাহসী বীর।

শুক্রবারের হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি। পাকিস্তানি তালেবান তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামেও পরিচিত। এলাকার সবচেয়ে সক্রিয় জঙ্গি গোষ্ঠী নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে নিয়মিত হামলা চালিয়ে আসছে।

পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের মতে, ২০২১ সালে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পর থেকে প্রতিবেশী পাকিস্তানে তালেবান যোদ্ধাদের হামলা বেড়েছে। গত বছর পাকিস্তানে ২৯টি আত্মঘাতী হামলা হয়েছে। এসব হামলায় ৩২৯ জন নিহত হয়।

চলতি মাসের শুরুর দিকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের লাকি মারওয়াত জেলায় একই ধরনের হামলার ঘটনা ঘটে। ওই হামলায় সাত সেনা নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *