সব ষড়যন্ত্র মোকাবেলা করে ক্ষমতায় এসেছি: প্রধানমন্ত্রী

0

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন নিয়ে বারবার ষড়যন্ত্র হয়েছে। সব ষড়যন্ত্র মোকাবেলা করে আমরা ক্ষমতায় এসেছি। জনগণ আমাদের শক্তি, তারা চেয়েছিল বলেই আমরা ক্ষমতায় এসেছি। জনগণ আমাদের সঙ্গে আছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যাতে সরকারে আসতে না পারে সেজন্য বারবার বাধা সৃষ্টি করেছে। ২০১৪ সালে চেষ্টা করে, নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়। ২০১৮ সালে, তিনি আবার আসেন এবং পরাজয় জেনে চলে যান। নির্বাচন ঠেকানোর চেষ্টা করেছেন। এবারও নির্বাচন ব্যর্থ করার চেষ্টা করা হয়েছে। এখনও লাফাচ্ছে। কিন্তু কোনো লাভ হবে না।

প্রধানমন্ত্রী বলেন, দেশি-বিদেশি একটি দল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। জাতীয় পরিষদ নির্বাচন ঘিরে নিষেধাজ্ঞার হুমকি দেওয়া হয়েছিল। অনেকেই চেয়েছিলেন নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু না হয়, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে এবং নিষেধাজ্ঞা দেওয়া যেতে পারে। কিন্তু সমালোচকরা নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারেননি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের আমলে তৃণমূল পর্যায়ে উন্নয়ন হয়েছে। দুর্নীতি প্রতিরোধে সবাইকে কাজ করার আহ্বান জানান। এছাড়া মজুদদারি ও চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্য যাতে না বাড়ে সেদিকে সজাগ থাকতে হবে।

সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, জেলা-মহানগর ও উপজেলা-থানা-পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় ও জাতীয় সংসদ ও দলীয় স্বতন্ত্র সদস্যরা উপস্থিত ছিলেন। জেলা পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ। .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *