ইংলিশ ক্লাসিকোয় ফাইনালে ম্যান সিটিকে হারিয়ে ফাইনালে লিভারপুল

0

এক সপ্তাহ আগে, ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল একটি ম্যাচ দেখিয়েছিল যা আগুনের স্ফুলিঙ্গ করেছিল। লিগের সেই ম্যাচটি ২-২ গোলে শেষ হয়। লিভারপুল সেরা ফুটবলার, সেরা কোচ, সেরা কৌশল এবং পুরো গ্যালারি নিয়ে শনিবার ম্যান সিটিকে ৩-২ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে।

লিভারপুল এফএ কাপের সেমিফাইনালে ওয়েম্বলি স্টেডিয়ামে, একটি নিরপেক্ষ ভেন্যু, দুটি দলের মধ্যে, তাদের ইংলিশ ক্লাসিকোর জন্য বিখ্যাত। ম্যাচের নবম মিনিটে গোল করেন ডিফেন্ডার ইব্রাহিম কোনাতে। জাদু তার মাথা দখল করে নিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বেনফিকার বিপক্ষে দুই পায়েই গোল করেছিলেন তিনি। এবার সিটির জালে বল জড়ান তিনি।

ম্যান সিটির জন্য ঘুরে দাঁড়ানোর সুযোগ তৈরি করার আগে অল রেডসের দ্বিতীয় লিড নিয়ে আসেন সাদিও মানে। ম্যান সিটির গোলরক্ষক জ্যাক স্টিফেনের চেয়ে বেশি ভুল সেনেগাল ফরোয়ার্ডের সেই গোলে অবদান। গোলরক্ষকের পায়ের চারপাশে বল জড়িয়ে জালে জড়ান যুক্তরাষ্ট্রের নাগরিক সাদিও মানে। প্রথমার্ধের শেষ দিকে আরও একটি গোল করেন তিনি। দলকে ৩-০ গোলে এগিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে ম্যান সিটির জ্যাক গ্রালিস গোল করেন। তিনি আশা করেন, দল লড়াইয়ে ফিরবে। লিভারপুল কিছুটা রক্ষণাত্মক লাইনে চলে যাওয়ায় ম্যান সিটি গোলের সুযোগ পায়। কিন্তু ৯০ মিনিটে গোলের আগে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ডেভিড সিলভার।

অল রেডসের জালে আরও বল ধরা যেত। ফেরার গল্প লিখতে পারতেন ম্যানসিটি। তবে ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার দারুণ কিছু সেভ করায় তা সম্ভব হয়নি। আগামীকাল এফএ কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে চেলসি ও ক্রিস্টাল প্যালেস। বিজয়ী দল ফাইনালে খেলবে লিভারপুলের সঙ্গে। শিরোপার শেষ লড়াই হবে ১৪ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *