পদত্যাগ করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের  সচিব খুরশেদ আলম

0

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশীদ আলম পদত্যাগ করেছেন। এক মাসের নোটিশে গতকাল রোববার তিনি পদত্যাগপত্র জমা দেন। ২০০৯ সাল থেকে এই অবসরপ্রাপ্ত নৌ কর্মকর্তা চুক্তিভিত্তিক এই পদে কর্মরত ছিলেন।

এর আগে ২ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক অফিস আদেশে খুরশিদ আলমকে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়। ওইদিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হক স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, সাবেক পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেনের পদত্যাগের পরিপ্রেক্ষিতে ২ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স বিভাগের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশীদ আলম পররাষ্ট্র সচিবের দৈনিক বা জরুরি সরকারি কাজ সম্পাদন করবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি দায়িত্বে থাকবেন।

২০০৯ সালে খুরশিদ আলম পররাষ্ট্র মন্ত্রণালয়ে চুক্তিভিত্তিক নিয়োগ পান। পরবর্তীতে, নৌবাহিনীর এই প্রাক্তন কর্মকর্তাকে ১১ জানুয়ারি, ২০১৮ তারিখে মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *