বসুন্ধরার চেয়ারম্যান ও এমডিসহ আটজনের ব্যাংক হিসাব জব্দ

0

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, দেশের অন্যতম শীর্ষ শিল্প গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ পরিবারের ৮ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট ৩০ দিনের জন্য জব্দ করা হয়েছে।

দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) রোববার এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে পাঠিয়েছে। বিএফআইইউর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাকাউন্ট জব্দ তালিকায় পরিবারের অন্য সদস্যরা হলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলে সাদাত সোবহান, সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহান এবং তিন পুত্রবধূ সোনিয়া ফেরদৌসি সোবহান, সাবরিনা সোবহান ও ইয়াশা সোবহান।

চিঠিতে আরও বলা হয়েছে, এই আটজনের নামে একক মালিকানা থাকলে তাদের ব্যাংক অ্যাকাউন্টও এক মাসের জন্য জব্দ করতে হবে। এসব ব্যক্তি ও তাদের প্রতিষ্ঠানের নামে ব্যাংকে যত লেনদেন হয়েছে তার তথ্যও চেয়েছে বিএফআইইউ। এছাড়া বসুন্ধরা গ্রুপ ও তাদের প্রতিষ্ঠানের এই আট পরিচালকের তথ্য, ঋণ থাকলে তাদের হিসাব নম্বর, ঋণের বর্তমান অবস্থা, খেলাপি থাকলে তা পাঠানোর নির্দেশও দিয়েছে বিএফআইইউ। এছাড়া আমদানি বা রপ্তানি সংক্রান্ত তথ্য বিশেষ করে আমদানি বা রপ্তানি বিলের বিস্তারিত তথ্য, লকারের তথ্য চিঠি পাওয়ার দুই কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *