সীতাকুন্ডের শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনায় আরও ২ জনের মৃত্যু

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে এসএন করপোরেশন শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

শনিবার সকাল ৬টার দিকে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে মারা যান জাহাঙ্গীর হাওলাদার (৪৫) ও বরকতুল্লাহ (২৩)।

নিহত জাহাঙ্গীর পিরোজপুর জেলার কাউখালী উপজেলার আবেদ আলী হাওলাদারের ছেলে। নিহত বরকত উল্লাহর বাড়ি চট্টগ্রামে তার বাবার নাম আইয়ুব আলী ।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মোঃ তরিকুল ইসলাম জানান, সীতাকুন্ডের বিস্ফোরণে জাহাঙ্গীর ও বরকত উল্লাহর মৃত্যু হয়েছে। জাহাঙ্গীরের শরীরের ৭০ শতাংশ ও বরকত উল্লাহর শরীরের ৬০ শতাংশ দগ্ধ ছিল।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাহাঙ্গীরের শরীরের ৭০ শতাংশ ও বরকতুল্লাহর শরীরের ৬০ শতাংশ দগ্ধ ছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তাদের মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় এর আগে জাহাঙ্গীরের ভাতিজি খায়রুল শেখ (২১), আহমেদ উল্লাহ (৩৮), আল আমিন (২৩) ও হাবিব (৩৬) মারা যান।

ডাঃ তরিকুল জানান, বর্তমানে আনোয়ার হোসেন ২৫ শতাংশ ও আবুল কাশেম ৮০ শতাংশ দগ্ধ অবস্থায় ভর্তি রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দুইজন। তাদের মধ্যে ৮০ শতাংশ দগ্ধ আল-আমি আইসিইউতে রয়েছেন। এছাড়া আনোয়ার হোসেন এইচডিইউতে ভর্তি রয়েছেন। তার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে।

এর আগে গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর তেঁতুলতলা এলাকার সমুদ্র উপকূলে অবস্থিত শওকত আলী চৌধুরীর মালিকানাধীন এসএন করপোরেশন নামের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১২ জন শ্রমিক দগ্ধ ও গুরুতর আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *