নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির বিশেষ বার্তা

0

দেশের বর্তমান পরিস্থিতিতে দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছে বিএনপি। এ সংক্রান্ত চিঠি আজ দলের জাতীয় নির্বাহী কমিটি, চেয়ারপারসনের উপদেষ্টা ও তৃণমূল পর্যায়ে পাঠানো হয়েছে।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে এতদ্বারা জানানো যাচ্ছে যে, সাংগঠনিক কাজে সফরকালে আপনার কর্তৃত্বাধীন যে কোন ইউনিট, যে কোন ধরনের মোটরসাইকেল বহর এবং অন্য কোন যানবাহনে মিছিল এড়িয়ে চলা উচিত যেখানে সাংগঠনিক মিটিং, কর্মীদের সভা বা প্রবীণ নেতাদের আসা যাওয়া যানবাহন চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি করে জনসভা মিছিলের কারণে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয় এবং জনগণকে অনেক ভোগান্তি পোহাতে হয়- যা কোনোভাবেই কাম্য হতে পারে না।”

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, “বিএনপি একটি তৃণমূল রাজনৈতিক দল হওয়ায় জনগণকে যাতে দুর্ভোগে না পড়তে হয় সেজন্য মোটর শোভাযাত্রা বা অন্য কোনো যানবাহন মিছিল থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।”

চিঠিতে নেতাকর্মীদের কোনো এলাকায় ব্যানার ও পোস্টার দেখাতে নিষেধ করা হয়েছে। এটা অত্যন্ত দৃশ্যমান, অনিচ্ছাকৃত এবং দলীয় শৃঙ্খলা বিরোধী। দলের কিছু উচ্ছ্বসিত নেতা তাদের ছবিসহ পোস্টার, ফেস্টুন ও ব্যানার টাঙাচ্ছেন। এ ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন প্রদর্শন থেকে বিরত থাকতে নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *