বন্যা দুর্গত মানুষের পাশে পিএইচপি ফ্যামিলি

0

চট্টগ্রাম: বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলি । শিল্প প্রতিষ্ঠানটি  মুহুরীগঞ্জে তাদের স্টিল মিল কারখানায় এক হাজার বন্যাকবলিত মানুষের জন্য আশ্রয়ের ব্যবস্থা করেছে এবং তিনবেলা খাবার সরবরাহ করছে।

পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন, শনিবার থেকে তারা ৫ হাজার মানুষের জন্য ত্রাণসামগ্রী তৈরি করছেন। এতে থাকছে  খাদ্য গরম কাপড়, নারীদের জন্য স্যানিটারি প্রোডাক্ট এবং শিশুদের জন্য বিশেষ খাবার।

মহসিন বলেন, “আমরা আমাদের কারখানার দরজা খুলে দিয়েছি, সব বন্যার্ত মানুষ সেখানে আশ্রয় নিচ্ছে। আমরা তাদের স্বাস্থ্যকর খাবার, গরম কাপড়, নারীদের জন্য স্যানিটারি প্রোডাক্ট এবং শিশুদের জন্য বিশেষ খাবার সরবরাহ করছি। ইতিমধ্যে ১.০০০ জনকে পরিবেশন করা হয়েছে এবং শনিবার থেকে ৫.০০০ লোকের পরিকল্পনা করা হয়েছে।

তিনি আরও বলেন, “আসল বিপর্যয় শুরু হবে পানি কমার পর। তখন তাদের পাশে থাকা খুবই প্রয়োজন হবে। পিএইচপি ফ্যামিলি নীরবে দেশের সেবা করে যাচ্ছে।”

পিএইচপি ফ্যামিলি বন্যা কবলিত এলাকায় উদ্ধারের জন্য বেশ কিছু বোটও দিয়েছে। শিল্প সংস্থার এই মানবিক উদ্যোগ বন্যা দুর্গত মানুষের জন্য একটি বড় সহায়তা হিসাবে এসেছে এবং সমাজের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও একটি অনুকরণীয় দৃষ্ঠান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *