ঈদকে ঘিরে আমরা যথেষ্ট সতর্ক: র‌্যাব মহাপরিচালক

0

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার ড. হারুন অর রশিদ।

রোববার সকালে জাতীয় ঈদগাহ ময়দানে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, পবিত্র ঈদুল আজহাকে ঘিরে রাজধানীসহ সারাদেশে পশুর হাট জমে উঠেছে। টুপি কেন্দ্রিক মলম পার্টি, আজনা পার্টি ঠেকাতে র‌্যাব সার্বক্ষণিক নজরদারি করছে। কুঁড়েঘরে পর্যাপ্ত বাহিনী মোতায়েন করা হয়েছে, জাল মুদ্রা শনাক্ত করার জন্য ডিভাইস রয়েছে। প্রতিটি বাস টার্মিনাল, লঞ্চঘাট, ট্রেন স্টেশনে র‌্যাব সদস্য মোতায়েন রয়েছে। টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত ১০ জনকে আটক করেছে র‌্যাব। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পশুর গাড়ি ঢাকায় আসছে। এসব গাড়ি যাতে কোথাও বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখছি।

তিনি জানান, ঈদের দিন ঢাকার জাতীয় ঈদগাহে সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া শোলাকিয়া, রংপুর, দিনাজপুরে বড় জামাত অনুষ্ঠিত হবে। এসব ঈদের জামাতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ নজরদারি জোরদার করা হয়েছে। র‌্যাব সদর দপ্তর থেকে কন্ট্রোল রুম স্থাপন করে সার্বক্ষণিক নিরাপত্তা মনিটরিং করা হবে। চামড়া নিয়ে যাতে কোনো হেরফের না হয় সে ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, ‘ঈদকে ঘিরে আমরা বেশ সতর্ক আছি, গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। ঈদকে ঘিরে হামলা-নাশকতার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে কোনো শঙ্কা উড়িয়ে দিচ্ছি না, সবকিছু মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা সতর্ক। র‌্যাবের ডগ স্কোয়াড, বোমা ডিসপোজাল ইউনিট ও দুটি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে প্রস্তুত রয়েছে র‌্যাব। সাইবার বিশ্বে সাইবার টহল জোরদার করা হয়েছে, যেকোনো গুজব মোকাবেলা করতে প্রস্তুত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *