ঈদে নিরাপত্তা জোরদার করেছে নৌ পুলিশ: আইজিপি

0

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঈদযাত্রা ও কোরবানির পশু বহনকারী নৌকা নিরাপদ ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে সারাদেশে নৌ পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন শেষে নৌ-পুলিশ কন্ট্রোল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।

নৌ পুলিশের অতিরিক্ত আইজিপির পাশাপাশি পুলিশ প্রধান সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করে যাত্রীদের সেবায় নৌ পুলিশের বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানসহ পুলিশ সদর দফতর, ডিএমপি, র‌্যাব ও নৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আইজিপি বলেন, ‘সমুদ্রপথে যাত্রী, মালামাল ও প্রাণী পরিবহনে নৌ পুলিশ দেশব্যাপী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। যাত্রী ও গবাদি পশু নৌকা যাতে হয়রানির শিকার না হয় সে জন্য নৌপথে টহলের সংখ্যা বাড়ানো হয়েছে। সকল গুরুত্বপূর্ণ নৌঘাঁটিতে নৌ-পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে টার্মিনাল ও লিফলেট বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, নৌ-পুলিশ নৌপথ নিরাপদ রাখতে স্পীড বোট, ট্রলারসহ বিভিন্ন ধরনের নৌযান দিয়ে নদীতে টহল কার্যক্রম পরিচালনা করছে। নৌপথে নির্দিষ্ট স্থান ব্যতীত অন্য কোনো স্থানে পশু বহনকারী নৌকা জোরপূর্বক থামিয়ে বা অযথা হয়রানির শিকার হলে নৌ পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সমুদ্রপথে যেকোনো প্রয়োজনে ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ বা নৌ পুলিশের সহায়তা নিন।

দেশের আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের প্রচেষ্টায় এবারের পবিত্র ঈদুল আজহা নিরাপদ, চিন্তামুক্ত, স্বস্তিদায়ক ও আনন্দময় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *