এবার জাপানের দুর্দান্ত কামব্যাকে বিকল জার্মান যন্ত্র

0

যেন আর্জেন্টিনা ম্যাচের ‘অ্যাকশন রিপ্লে’। লিওনেল মেসির পেনাল্টিতে সৌদি আরবের বিপক্ষে এগিয়ে যায় আর্জেন্টিনা। জাপানের বিপক্ষে জার্মানিও পেনাল্টি থেকে এগিয়ে। অফসাইডের জন্য গোলটি অনুমোদিত না হওয়ায় আকাশী-নীল জার্সিধারীরা হৃদয় ভেঙে পড়েছিল। একই ফাঁদে পড়েছে জার্মানি। এরপর দ্বিতীয়ার্ধে সৌদির মতো দুর্দান্ত কামব্যাক দেখায় এশিয়ার আশা জাপান। জার্মান  যন্ত্র বিকল করে ২-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে।

ম্যাচের শুরুতেই দারুণ পাল্টা আক্রমণ থেকে গোল করে জাপান। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোল বাতিল হয়। এরপর ৩৩তম মিনিটে পেনাল্টি থেকে লিড নেয় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জাপানের গোলরক্ষক ফাউল করায় তিনি পিছলে পড়ে পড়ে যান। দলকে এগিয়ে দিতে কোনো ভুল করেননি মিডফিল্ডার ইলকে গুন্দোগান।

প্রথমার্ধে একের পর এক আক্রমণ খেলে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে জার্মানি। প্রথমার্ধের শেষ বাঁশি বাজানোর আগে দ্বিতীয়বার জালে বল পাঠায় জার্মানি। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণ করে জার্মানি। জাপান রক্ষণাত্মক খেলছিল।

নীল সামুরাইয়ের জন্য বিখ্যাত জাপান সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগে দ্বিতীয় গোলটি করে। ম্যাচের ৮৩তম মিনিটে আসানোর গোলে লিড নেয় তারা। সৌদি আরবের পর এশিয়ার আরেক প্রতিনিধি হিসেবে ‘জায়ান্ট স্লটার’-এর পথ তৈরি করলেন। শেষ সময়টি জাপানের জন্য প্রতিরক্ষামূলক প্রাচীর সুরক্ষার পরীক্ষায় পরিণত হয়েছিল। তারা পরীক্ষায় পাস করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *