ওবায়দুল কাদেরের দুই ভাইয়ের নামে চুরির মামলা

0

নোয়াখালীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দুই ভাইয়ের নামে চাঁদাবাজি ও চুরির মামলা হয়েছে। সোমবার জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী ২নং আদালতে মেসার্স হুমায়ুন টিম্বার অ্যান্ড স মিল এবং বসুরহাট বাজারের ফিরোজ আলম মিলন এবং ফিরোজ অ্যান্ড ব্রাদার্স বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার সাবেক মেয়র আবদুল কাদের মির্জা ও তার ভাই শাহাদাত হোসেনসহ ৪১ জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা দুজনই ওবায়দুল কাদেরের ভাই।

বিচারক মোঃ ইকবাল হোসেন বাদীর অভিযোগ আমলে নিয়ে নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট আবদুর রহিম সোহেল বিষয়টি নিশ্চিত করে জানান, কাদের মির্জা দাবিকৃত চাঁদা না পেয়ে তার সহযোগীদের দিয়ে বাদী ফিরোজ আলম মিলনের কোম্পানি থেকে নগদ অর্থ চুরিসহ ২০ কোটি টাকার করে ব্যবসাযয়িক  ক্ষতি করেছেন। এ ঘটনার বিচার চেয়ে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে।

মামালার অভিযোগে বলা হয়, সাবেক মেয়র আব্দুল কাদের মির্জা ৫০ লাখ টাকা চাঁদা না পেয়ে ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত বসুরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মেসার্স হুমায়ুন টিম্বার অ্যান্ড স মিল ও মেসার্স ফিরোজ অ্যান্ড ব্রাদার্সে লুটপাট করেন। গাড়িতে করে নগদ ২৮ লাখ ৭০ হাজার টাকা ও ১৫ কোটি টাকার মালামাল নিয়ে যায় তারা।

মামলার বিষয়ে জানতে আব্দুল কাদের মির্জার মোবাইল ফোন নম্বরে বারবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *