একসঙ্গে ১০০টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

দেশের বিভিন্ন স্থানে নির্মিত ১০০টি সড়ক সেতু যৌথভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল ১১টার দিকে গণভবন থেকে এসব সেতু কার্যত উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে গণভবন প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী সেতুগুলোর বিস্তারিত তুলে ধরেন। ব্রিজ অব দ্য সেরেমনিতে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করেছি। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমরা বাংলাদেশের উন্নয়নে রূপকল্প ২০২১ ঘোষণা করেছি।

৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে সেতুগুলো নির্মাণ করেছে সরকার। সেতুগুলোর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৫টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহ বিভাগে ছয়টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি, ঢাকায় দুটি ও কুমিল্লা বিভাগে একটি সেতু রয়েছে।

তিনি আরও বলেন, আজকে আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। পার্বত্য চট্টগ্রামে যেখানে মোবাইল নেটওয়ার্ক ছিল না, সেখানেই করেছি। এ জন্য বিভিন্ন জেলা যুক্ত করে আজ একশ সেতু উদ্বোধন করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *