হাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

0

হাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের তাওয়াকুচা গ্রামে হাতির আঘাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত রবিজল (৫৫) হক টিলা পাড়ার মৃত সামশেখের ছেলে।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমন ধানের আগমনকে কেন্দ্র করে কয়েকদিন ধরে এলাকায় হাতির আনাগোনা বেড়েছে। শুক্রবার রাতে টিলা পাড়ার রবিজলের ধান ক্ষেতে খাবারের সন্ধানে হাতির পাল হানা দেয়। এ সময় দিশেহারা কৃষক ৮-১০ জন সঙ্গী নিয়ে লাঠি হাতে হাতিটিকে তাড়াতে যায়। পরে তিনি হাতে টর্চলাইট জ্বালিয়ে হাতিটিকে মারার চেষ্টা করলে হাতিটি তাকে আক্রমণ করে।

নিহতের ভাই রফিকুল ইসলাম জানান, হাতিটি আমার ভাইকে লাথি মেরে মাটিতে ফেলে দেয়। পরে তাকে পায়ে মড়িয়ে তার মুখে, পায়ে, চোখে ও বুকে আঘাত করে সে জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় হাতির আক্রমণে সবাই দিশেহারা হয়ে নিরাপদ স্থানে ছুটে যায়। কিছুক্ষণ পর লোকজন মাঠে আগুন ধরিয়ে দিয়ে রবিজল ভাইকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. মোঃ আল-আমিন জানান, হাতির আক্রমণে কৃষক ঘটনাস্থলেই মারা যান। তিনি জানান, নিহত কৃষকের পা ভেঙে গেছে, মুখ দিয়ে রক্ত ​​বের হচ্ছে এবং একটি চোখ সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে।

ঝিনাইগাতী থানার ওসি মনিরুল আলম ভূঁইয়া জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা করা হবে। মৃতদেহের ময়নাতদন্ত করা হবে কি না, তা নির্ভর করবে নিহতের স্বজনদের ইচ্ছার ওপর। ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করতে চাইলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *