বিহারে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু

0

ভারতের বিহারের ভাগলপুর, বৈশালী ও খাগরিয়ায় বজ্রপাতে একদিনে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৩ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতদের অধিকাংশই কৃষক।

 বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার টুইট করে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘ভাগলপুরে বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়েছে। বৈশালীতে চারজন, খাগরিয়ায় তিনজন, কাটিহার, সহরসা, মাধেপুরা, মুঙ্গের ও বাকায় একজন করে মৃত্যু হয়েছে। বাঁকায় দুজনের মৃত্যু হয়েছে। বাকিদের খোঁজ চলছে। তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া নিহতদের পরিবারকে চার লাখ টাকা আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

ঘটনার পরপরই ভাগলপুর চলে যান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেখানে সবাইকে আবহাওয়ার দিকে নজর রাখার পরামর্শ দেন তিনি। আবহাওয়ার পূর্বাভাস মেনে চলার বার্তাও দেন তিনি।

প্রসঙ্গত, আসামে বন্যা পরিস্থিতি উদ্বেগজনক মাত্রায় পৌঁছেছে। মৃতের সংখ্যা বাড়ছে। ত্রিপুরা, মেঘালয়েও একই অবস্থা। অন্যদিকে টানা বৃষ্টিতে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে বন্যা দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও পাহাড়ের বিভিন্ন স্থানে ভূমিধসের ঘটনা ঘটেছে। ফলে সিকিম ও ভুটানের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *