বিশ্ব পর্যটন সংস্থার সিএসএর এর ভাইস চেয়ারম্যানর বাংলাদেশ

0

বাংলাদেশ সর্বসম্মতিক্রমে বিশ্ব পর্যটন সংস্থা (ইউএনডব্লিউটিও) কমিশন ফর সাউথ এশিয়া (সিএসএ) -এর ভাইস চেয়ারম্যান হিসেবে দুই বছরের জন্য ২০২১-২০২ ৩ মেয়াদে নির্বাচিত হয়েছে।

মঙ্গলবার, বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব জুরাব পোলিকাশভিলির সভাপতিত্বে সদস্য দেশগুলোর অংশগ্রহণে কমিশন ফর এশিয়া প্যাসিফিক এবং কমিশন ফর সাউথ এশিয়া যৌথভাবে আয়োজিত ভার্চুয়াল সম্মেলনে ভাইস চেয়ারম্যান হওয়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশের পাশাপাশি ইরান সিএসএর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

এর আগে, ভারত এবং শ্রীলঙ্কা ২০১৯-২০২১ মেয়াদে দক্ষিণ এশিয়া কমিশনের ভাইস চেয়ারম্যান ছিলেন।

বিশ্ব পর্যটন সংস্থা জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা। UNWTO এর কার্যক্রম ছয়টি আঞ্চলিক সংগঠন সমন্বিত করে, যার মধ্যে কমিশন ফর সাউথ এশিয়া (CSA) রয়েছে।

বাংলাদেশের এই অর্জন সম্পর্কে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এ অঞ্চলে পর্যটন ব্যবস্থাপনায় শীর্ষস্থানীয় হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই অর্জন বাংলাদেশের পর্যটন বিকাশে অত্যন্ত ইতিবাচক ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের বিভিন্ন সংস্থার নেতৃত্ব দিচ্ছে। তার পদাঙ্ক অনুসরণ করে আজ বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই অর্জন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর এজেন্সির সকল কর্মীদের দেশে বিশ্ব পর্যটন উন্নয়নে কাজ করার জন্য অনুপ্রাণিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *