ওয়ার্নের মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।অদ্ভুত খাদ্যাভ্যাসের কারণে হার্ট অ্যাটাক!

0

শেন ওয়ার্নের মরদেহের ময়নাতদন্তের সব প্রস্তুতি সম্পন্ন করেছে থাই কর্তৃপক্ষ। কিংবদন্তি অস্ট্রেলিয়ান ক্রিকেটারের মরদেহ এখন থাইল্যান্ডের কো সামুইয়ের সুরথানি হাসপাতালে। গতকাল লাশ ময়নাতদন্তের জন্য থাইল্যান্ডের মূল ভূখে  নিয়ে যাওয়া হয়। তবে থাই সুপারিনটেনডেন্ট অফ পুলিশ ইউটানা সিরিসোমবাত কবে নাগাদ ফলাফল প্রকাশ করা হবে তা বলতে পারেননি। “এটি সম্পূর্ণভাবে ডাক্তারের উপর নির্ভর কর।ময়নাতদন্তের পর সর্বকালের সেরা এই লেগস্পিনারকে তার জন্মভূমি অস্ট্রেলিয়াযতে ফিরিয়ে দেওয়া হবে। অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মেরি পেন ঘোষণা করেছেন যে শেন ওয়ার্নকে রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায়  করা হবে।

থাই পুলিশ সুপারিনটেনডেন্ট ইউটানা সিরিসোম্বাট বলেন, “আমরা তেমন কিছু পাইনি।” হোটেলের সিসিটিভি ফুটেজও বিশ্লেষণ করা হয়েছে। সেখানেও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। ‘ তিনি বলেন: ‘ (ওয়ার্ন) ইতিমধ্যেই হাঁপানি রোগ ছিল এবং তার হৃদরোগের চিকিৎসা করা হয়েছিল। পরিবারের কাছ থেকে জেনেছি যে অস্ট্রেলিয়ায় থাকার সময় ওয়ার্নও বুকে ব্যথা অনুভব করেছিলেন। ‘ শেন ওয়ার্ন, ৫২, থাইল্যান্ডের কো সামুই দ্বীপে একটি বিলাসবহুল প্রাইভেট ভিলায় তিন বন্ধুর সাথে ছুটি কাটাচ্ছিলেন। গত শুক্রবার রাতে খাবারের জন্য ডাকার সময় তাকে অচেতন অবস্থায় পাওয়া যায়। এমনকি তার বন্ধুরা তাকে প্রায় ২০ মিনিট পিসিআর দেওয়ার পরেও সে সাড়া দেয়নি। স্থানীয় স্বাস্থ্যকর্মীরাও চেষ্টা করেও কিছু করতে পারেননি। তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়।

ওয়ার্ন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। তার হাঁপানি ও হৃদরোগ ছিল। এর পাশাপাশি তার হার্ট অ্যাটাকের জন্য অদ্ভুত খাদ্যাভ্যাসও দায়ী বলে মনে করেন অনেকে। অস্ট্রেলিয়ার টিভি চ্যানেল নাইন টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে শেন ওয়ার্নের দীর্ঘদিনের ম্যানেজার জেমন এরকসেন তার অদ্ভুত খাদ্যাভ্যাসের বর্ণনা দিয়েছেন। “তিনি একটি অদ্ভুত ধরনের ডায়েট অনুসরণ করতেন,” বলেছেন এরস্কিন। ১৪ দিন তিনি শুধু মদ্যপান করেই কাটিয়েছেন। বেশ কয়েকবার এমন করেছেন। মৃত্যুর আগেও তিনি এমন ডায়েট অনুসরণ করে আসছিলেন। তিনি আরও বলেন, ওয়ার্নের খাদ্যাভ্যাস স্বাভাবিক ছিল না। তিনি তার ৫২ বছরের জীবনের বেশিরভাগ সময় ধূমপায়ী ছিলেন। তিনি নিয়মিত পানও করতেন। এই সব থেকে, এরস্কাইন মনে করেন যে তার হার্ট অ্যাটাক হয়েছে। তবে থাই পুলিশ জানিয়েছে, ভিলার ভেতরে কোনো অ্যালকোহল বা সিগারেট পাওয়া যায়নি।

লাশের পাশে রক্ত ​​পড়ে ছিল

যে বিলাসবহুল ভিলায় শেন ওয়ার্নের মৃতদেহ পাওয়া গেছে সেখানে রক্তের দাগ পেয়েছে থাই পুলিশ। শুধু বাড়িতেই নয়, ওয়ার্নের ব্যবহৃত তোয়ালেতেও রক্ত ​​পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। এক পুলিশ কর্মকর্তা জানান, বাড়ির ভেতরে অনেক জায়গায় রক্ত ​​ছিল। তবে এর পেছনে অন্য কোনো কারণ নেই বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ওয়ার্নকে অচেতন অবস্থায় দেখে তার বন্ধুরা তাকে পিসিআর দিলে রক্তক্ষরণ হচ্ছিল। তারা আরও জানিয়েছে, মৃত্যুর আগে ওয়ার্নের বুকে প্রচণ্ড ব্যথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *