আগামী ৩ দিন আবহাওয়া কেমন থাকবে?

0

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ৩৪ ঘণ্টায় বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। এর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে দুই দিন অস্থায়ীভাবে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর পাশাপাশি আগামী ৩৪ ঘণ্টায় মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হতে পারে। এ অবস্থায় আজ রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত মেঘলা থাকতে পারে। তবে এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়াও এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

অন্যদিকে, আগামী মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের আবহাওয়া আংশিক মেঘলা আকাশসহ প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে এ সময়ে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বর্ধিত ৫ দিন বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *