চবিতে এবার উপাচার্য নিয়োগের দাবিতে আল্টিমেটাম

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে মানববন্ধনে শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের ভাইস চ্যান্সেলর পেয়েছি এছাড়া উপাচার্য, প্রক্টর, হল প্রভোস্টসহ অন্যান্য গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে নিয়োগ বিলম্বের কারণে একাডেমিক কার্যক্রম শুরু হতে বিলম্ব হচ্ছে। করোনা মহামারীর কারণে আমাদের শিক্ষা কার্যক্রম অনেক বিলম্বিত হয়েছে। এর পাশাপাশি স্বৈরাচার উৎখাতের আন্দোলন থেকে আমাদের শিক্ষা কার্যক্রম অনেকটাই পিছিয়ে গেছে।

শিক্ষার্থীরা জানায়, আমরা এখনো ২০২২ সালের মাস্টার্স শেষ করতে পারিনি। তাই যত তাড়াতাড়ি সম্ভব আমাদের দুই ভাইস-চ্যান্সেলর (প্রশাসনিক এবং একাডেমিক) নিয়োগের জন্য অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ। যাতে তারা উপাচার্যের সঙ্গে আলোচনা করে খুব দ্রুত শিক্ষা কার্যক্রম শুরু করতে পারেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্র হাবিবুল্লাহ খালেদ বলেন, আমরা আর প্রতিবাদ করতে চাই না। আমরা আমাদের পড়ার টেবিলে ফিরে যেতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ থেকে ক্লাস শুরু হচ্ছে। কিন্তু আমাদের হলে কবে ক্লাস শুরু হবে তা আমরা জানি না। তাই প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে উপাচার্য নিয়োগ দিয়ে দ্রুত আমাদের একাডেমিক কার্যক্রম শুরু করার দাবি জানাই। আমাদের উপাচার্য বলেছেন সেশনমুক্ত বিশ্ববিদ্যালয় গড়বেন। আমরা তার কথায় সাধুবাদ জানাই। আমরাও চাই আমাদের বিশ্ববিদ্যালয় সেশন মুক্ত হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *