শান্তি ও মুক্তির পথ: রাসুল (সঃ) ও আউলিয়া কেরামের নিঃশর্ত অনুসরণ

0

আনজুমানে আশরাফিয়া চেরিট্যাবল ট্রাস্ট চট্টগ্রাম জেলা শাখার ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন ওরশে আশরাফী ও হুজুর ক্বায়েদে মিল্লাত সৈয়দ মাহমুদ আশরাফ আল আশরাফী আল জিলানী (মঃজিঃআঃ) খোশরোজ শরীফ উদযাপন উপলক্ষে এক আজিমুশশান ইসলামী জলসা গতকাল ১৩সেপ্টেম্বার ২০২৪ শুক্রবার হালিশহর হাউজিং এস্টেট আশরাফীয়া হানাফিয়া ওসমানিয়া মাদ্রাসা প্রাঙ্গনে জেলা সভাপতি হযরতুল আল্লামা কাযী মুঈন উদ্দিন আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তাগণ বলেন- শান্তি মুক্তির একমাত্র গ্যারান্টি হলো প্রিয় রাসুল (সঃ) এর আদর্শ অনুসরণ অনুকরণ এবং আউলিয়ায়ে কেরামগণের প্রতি নিঃশর্ত ভালবাসা ও ভক্তি প্রদর্শন এবং অনুসরেন মধ্যেই নিহিত।

মহানবী (সাঃ) বিশ্ব শান্তির মূর্তপ্রতীক, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের শান্তি নিশ্চিত হতে পারে একমাত্র কালজয়ী আদর্শ বাস্তবায়নের মাধ্যমে। আউলিয়ায়ে কেরামগণ সেই আদর্শকে বিশ্বময় ছড়িয়ে দিতে যে ত্যাগের উদাহরণ তৈরী করেছেন তার উজ্জল প্রমাণ হযরত পীর সৈয়দ আশরাফ জাহাঙ্গীর সিমনানী (রঃ)। যিনি ভারত বর্ষে ইসলাম প্রচার করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমান বিশ্বে আশরাফী ছিলছিলার অনুসারীরা শান্তি ও মুক্তির বারতা নিয়ে আমলে স্বালেহ চর্চা ও সুফীবাদী মতাদর্শ প্রচার করে যাচ্ছেন। আশরাফীয়া ছিলছিলার বর্তমান সাজ্জাদানসীন ক্বায়েদে মিল্লাত সৈয়দ মাহমুদ আশরাফ আল আশরাফী আল জিলানী (মঃজিঃ আঃ) নেতৃত্বে এ মিশন পুরো মুসলিম জাহানে ব্যাপক কর্ম করেই যাচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশে আঞ্জুমানে আশরাফিয়া চেরিট্যাবল ট্রাস্টের মাধ্যমে আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শ প্রচার ও প্রসারে ধর্মীয় প্রতিষ্টান প্রতিষ্টা, মানবতার সেবায় বানবাসী মানুষের সহায়তা এবং আক্বীদা প্রচারের মাধ্যমে শান্তির সমাজ বিনির্মানে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মুহাম্মদ আলী হোসেন আশরাফী বলেন-মানবতার মুক্তির জন্য, সমাজে শান্তি প্রতিষ্টায় অবদান রাখার জন্য এবং বিভ্রান্তির বেড়াজালে নিমজ্জিত হতাশাগ্রস্থ মুসলিম মিল্লাতের ঈমান আক্বিদা সংরক্ষণের উদ্দেশেই আনজুমানে আশরাফীয়া চেরিট্যাবল ট্রাস্ট প্রতিষ্ষ্ঠিত । আমাদের ক্বায়েদে মিল্লাত হুজুরের নির্দেশনায় বাংলাদেশে আঞ্জুমানে আশরাফীয়া চেরিট্যাবল ট্রাস্ট এই কাজ গুলো সমাজে প্রতিষ্ঠার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রত্যেক আশরাফী ভাইগণের প্রতি অনুরোধ আপনারা ঐক্যবদ্ধ হয়ে ট্রাস্টের কর্মকান্ডে অংশগ্রহণ করুন এবং ত্বরিক্বত চর্চা ও আমলে স্বালেহর মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখুন।

সৈয়দ মুনিরুল ইসলাম আশরাফী সঞ্চালনায় উক্ত ইসলামী জলসায় বক্তব্য রাখেন, অধ্যক্ষ মুফতি মাওলানা হারুনুর রশিদ আশরাফী,আলহাজ্ব মাওলানা জামেউল আখতার আশরাফী, মাওলানা শফিউল হক আশরাফী, মাওলানা আশেকুর রহমান আশরাফী, মাওলানা মুবিনুল হক আশরাফী, মুহাম্মদ রফিক আশরাফী প্রমুখ। কর্মসূচীর মধ্যে ছিল বাদে জুমা পবিত্র খতমে কুরআনুল করীম, খতমে গাউছিয়া, খতমে খাজেগান বাদে আছর নাতে রাসুল (সঃ) পরিবেশনের আসর, বাদে মাগরিব আলোচনা সভা বাদে এশা মিলাদ ক্বিয়াম ও আখেরী মুনাজাতের পর তাবরুক বিতরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *