মধ্যরাতে  নেতাকর্মীদের উদ্দেশশ্যে আ.  লীগের জরুরী নির্দেশনা

0

দলের নেতা-কর্মীদের জরুরী নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। শনিবার মধ্যরাতে দলের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়।

ফেসবুক পোস্টে শেয়ার করা নির্দেশাবলী হল-

প্রথম কাজ তৃণমূলের পাশে দাঁড়ানো। তথ্যের জন্য আওয়ামী লীগের অফিসিয়াল ইমেইলে যোগাযোগ করুন [[email protected]]। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো প্রকার  উসকানি বা প্ররোচনার  ফাঁদে পা দেবেন না।

“জুলাইয়ের শেষ থেকে আগস্টের শুরু থেকে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা, ভাঙচুর, লুটপাট ও হত্যাকাণ্ডের ছবি ও ভিডিও টুইটার [এক্স], ফেসবুক, ইউটিউবে ছড়িয়ে দিন। গত দেড় মাসে আওয়ামী লীগের ওপর কী অত্যাচার করা হয়েছে তা দেশবাসীকে বলতে হবে।

“আমাদের জনগণের আস্থা অর্জন করতে হবে, কোনো ধরনের উত্তেজক পোস্ট বা ভুয়া বার্তা দ্বারা বিভ্রান্ত হবেন না।”

তিনি বলেন, প্রতিটি মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয় এবং বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ফলে যে ক্ষয়ক্ষতি হয়েছে, তা দেশবাসীকে জানাবেন এবং বর্তমানে যারা দেশ চালাচ্ছে আমরা তাদের কাছেও দাবি জানাব যে  সকল হামলা, নির্যাতন, ভাংচুর, লুটপাটের বিচার করতে হবে, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে।’

উল্লেখ্য, শিক্ষার্থীদের আন্দোলনের জেরে গত ৫ আগস্ট তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান। তখন অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। যেখানে প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন নোবেল বিজয়ী ড. ইউনুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *