রাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা আরও দৃশ্যমান হবে: অর্থ উপদেষ্টা

0

রাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা আরও দৃশ্যমান হবে, বলেছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্ন্যান্স ম্যানেজমেন্টের (বিআইজিএম) সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সালেহউদ্দিন আহমেদ বলেন, আর্থিক খাতের রাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা আরও দৃশ্যমান হবে। দৃশ্যমান হলে আপনারা সবকিছু দেখতে পাবেন। কালো টাকা সাদা করার সুযোগ না থাকায় অর্থ পাচারকারীদের সহজে ধরবে এনবিআর।

বাজার সিন্ডিকেট প্রসঙ্গে তিনি বলেন, চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে। চাঁদাবাজি কমলে নিত্যপণ্যের দাম কমবে বলে আশা করছি। আলু ও পেঁয়াজের আমদানি শুল্ক কমানো হয়েছে। শুধু কারওয়ান বাজারে দাম দেখলে চলবে না, অন্যান্য বাজারও দেখতে হবে। সরকার বাজার কারসাজিকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিচ্ছে।

উপদেষ্টা সালেহউদ্দিন বলেন, পোশাক খাতের অস্থিরতা কমাতে মালিক-শ্রমিক ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা চলছে। শিগগিরই এর সমাধান হবে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে এক প্রশ্নের জবাবে উপদেষ্টা সালেহউদ্দিন বলেন, আগে একটি ইউনিট চালু করতে হবে তারপর দ্বিতীয় ইউনিটের কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *