প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পিএইচপি ফ্যামিলির কোটি টাকা অনুদান

0

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমানের পক্ষ থেকে কোটি টাকার একটি চেক হস্তান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের হাতে এই অনুদানটি প্রদান করা হয়।

এ সময় পিএইচপি ফ্যামিলির পক্ষে উপস্থিত ছিলেন- সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর মোস্তফা জামাল হোসেন, সিনিয়র জেনারেল ম্যানেজার (সিএ) শেখ কুতুব উদ্দিন, সিনিয়র ডিজিএম (ফাইনান্স অ্যন্ড কমার্স) জীবন বন্দ। আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অঞ্জন চন্দ্রপাল।

পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন এই অনুদান প্রদান প্রসঙ্গে বলেন, “মাননীয় প্রধান উপদেষ্টা ড. ইউনূস একটি তহবিল গঠন করার চেষ্টা করছেন। দেশের সচেতন নাগরিক হিসেবে নতুন সরকার প্রধানের সেই আহ্বানে অংশগ্রহণ করার চেষ্টা করেছি।”

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক মানুষের মানবিক দায়িত্ব। সে দায়বদ্ধতা থেকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা।”

উল্লেখ্য, বন্যার শুরু থেকে পিএইচপি স্টিল মিল কারখানায় প্রায় ৫ হাজার আশ্রয় দিয়েছিলো। শুধু আশ্রয় দেওয়াই নয়- প্রায় ১৫দিন তিনবেলা খাবার এবং চিকিৎসা সেবা দিয়ে তাদের সুস্থ করে তুলেছে দেশ সেরা এই শিল্পগ্রুপ। এছাড়া পিএইচপি ফ্যামিলি বন্যা দুর্গত এলাকায় উদ্ধারের জন্য একাধিক বোট সরবরাহ করেছে।

মহসিন বলেন, “আমরা আমাদের কারখানার দরজা খুলে দিয়েছি, সব বন্যা কবলিত মানুষ সেখানে আশ্রয় নিচ্ছেন। আমরা তাদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার, উষ্ণ পোশাক, নারীদের জন্য স্যানিটারি প্রোডাক্ট এবং শিশুদের জন্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করছি।”

পিএইচপি ফ্যামিলির এই মানবিক উদ্যোগটি বন্যা দুর্গত মানুষদের জন্য একটি বড় সহায়তা হিসেবে এসেছে এবং সমাজের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও একটি অনুকরণীয় দৃষ্টান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *