ভারতের আরও ৫টি ওয়েবসাইট হ্যাক করলো বাংলাদেশি হ্যাকাররা

0

বাংলাদেশ সীমান্তে নদী অববাহিকাযর বাঁধ খুলে দেওয়ার পর থেকে ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট সাইবার হামলার কবলে পড়ে। বাংলাদেশি হ্যাকাররা প্রথমে জি মিডিয়া কর্পোরেশনের ওয়েবসাইট হ্যাক করে। দীর্ঘদিন ধরে এটি হ্যাকারদের দখলে ছিল। ফেরত পাওয়া গেলেও দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সাইবার হামলা শুরু করেছে হ্যাকাররা।

সাইবার কমিউনিটি বাংলাদেশ গত ২৪ ঘণ্টায় আরও ৫টি ভারতীয় প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করেছে বলে দাবি করেছে। তাদের দাবি করা ওয়েবসাইটগুলোতে গিয়েও এর সত্যতা পাওয়া গেছে। সেগুলোতে প্রবেশ করলে দেখা যাবে ওয়েবসাইটটি বাংলাদেশি হ্যাকাররা দখল করে নিয়েছে।

লেখা দেখানো হচ্ছে  ‘আমরা ভারতীয় সাইবার স্পেস ধ্বংস করে দেব’, ‘ডাম্বুর বাঁধ কেন খুলে দেওয়া হল’, ‘বাংলাদেশে এই বন্যার জন্য ভারত দায়ী’- ইত্যাদি বার্তা।

সর্বশেষ হ্যাক করা ওয়েবসাইটগুলি হল https://kilitch.in/, https://aimfort.in/, https://khabrilaal.com/, http://indianyojana.in/ এবং https://mp3songi.com। /। এখন পর্যন্ত এই ওয়েবসাইটগুলো বাংলাদেশের সাইবার কমিউনিটির হ্যাকারদের নিয়ন্ত্রণে রয়েছে।

দেখা গেছে যে বাংলাদেশি হ্যাকার গ্রুপ ‘সাইবার কমিউনিটি অফ বাংলাদেশ’ গত ২১ আগস্ট থেকে ভারতে অন্তত ১৫টি ওয়েবসাইট হ্যাক করেছে। এর মধ্যে রয়েছে ভারতীয় পুলিশ, সেনাবাহিনী, বৃহত্তম পেমেন্ট গেটওয়ে ভারতপে, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ, দিল্লি পৌরসভার ওয়েবসাইট। পরিষদ। তাছাড়া বাংলাদেশি হ্যাকাররা এয়ারলাইন্স ও ব্যবসা প্রতিষ্ঠানের ওয়েবসাইটও ডাউন করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *