গভীর রাতে সারজিস আলমের কড়া হুঁশিয়ারি

0

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সরজিস আলম রাজপথ ও ফেসবুকে সমানভাবে সক্রিয়। তিনি প্রতিনিয়ত বৈষম্য ও দুর্নীতির বিরুদ্ধে একের পর এক জ্বালাময়ী পোস্ট দিয়ে যাচ্ছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি।

বুধবার গভীর রাতে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি বিসিএস প্রশ্নফাঁস ও এর সঙ্গে জড়িত শিক্ষার্থীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানান।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘যারা পরীক্ষায় উত্তীর্ণ হয় তারাই জানে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিতে কতটা পরিশ্রম ও ভাগ্য লাগে।

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যারা জড়িত এবং যারা কালপ্রিটের তথ্য দিয়ে প্রশ্নপত্র কিনেছে তাদের বিচার ও শাস্তির ব্যবস্থা করতে হবে।

তবে বাকি ১০ হাজারের বেশি শিক্ষার্থী; যারা মেধা, অধ্যবসায় ও যোগ্যতার ভিত্তিতে এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন; সেই কালপ্রীতরা তাদের প্রতি এত বড় অবিচার করা কখনই যৌক্তিক সমাধান হতে পারে না। এই দুর্নীতির দায় আপনাদের নিতে হবে

তাই আমি পিএসসি ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে স্পষ্টভাবে বলতে চাই, প্রশ্নফাঁস ও প্রশ্ন কেনার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনুন।

কিন্তু অন্য দশ হাজারের বেশি শিক্ষার্থীর জীবন থেকে একটি বছর নষ্ট করার অধিকার কারো নেই।

এর আগেও বেশ কয়েকবার বৈষম্য ও দুর্নীতির বিরুদ্ধে স্ট্যাটাস দিয়েছেন এই তরুণ নেতা। দেখা গেছে, অনেকেই তার স্ট্যাটাসে লাইক, কমেন্ট ও শেয়ার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *