পরাজিতরা ছাত্র বিপ্লবকে নস্যাৎ করার ষড়যন্ত্র করছে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরাজিতরা ছাত্র-জনতার বিপ্লবকে ব্যর্থ করার ষড়যন্ত্র করছে। এটি প্রতিরোধে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ আহ্বান জানান।

ফখরুল বলেন, দেশকে স্বাধীন করতে সজাগ থেকে রাজপথে তাদের (পতনশীল স্বৈরাচারের) ষড়যন্ত্র রুখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। জনগণের কাছে এটাই আমার প্রত্যাশা।

সেন্ট মার্টিন দ্বীপ দিতে রাজি না হওয়ায় আমাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে বলে শেখ হাসিনার মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘বকোয়াজ। তারা ব্যর্থ হলে অন্যকে দোষারোপ করা তাদের বৈশিষ্ট্য। আমি স্পষ্ট করে বলতে চাই, এটা ছিল ছাত্র-জনতা-নাগরিকদের স্বতঃস্ফূর্ত গণজাগরণ। সেই গণজাগরণকে সুসংহত করাই আমাদের একমাত্র কাজ। শেখ হাসিনা বলুন, অন্যরা বলুন, সবাই এখন বিভ্রান্ত করার চেষ্টা করবে। জনগণের কাছে আমাদের আবেদন, আপনারা কেউ বিভ্রান্ত হবেন না। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং এই মুক্তি, এই গণজাগরণকে সুসংহত করার জন্য কাজ করি।’

ফখরুল বলেন, ‘আমরা আশা করি নতুন অন্তর্বর্তী সরকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারবে। আমি অনুরোধ করব তারা (অন্তর্বর্তী সরকার) যত তাড়াতাড়ি সম্ভব একটি নির্বাচনের আয়োজন করুন যাতে খুব তাড়াতাড়ি নির্বাচনের জন্য একটি ক্ষেত্র তৈরি করা যায় এবং সত্যিকারের স্বাধীন বাংলাদেশ গড়তে সমস্ত প্রতিকূলতা কাটিয়ে ওঠে। নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *