‘সাহস থাকলে পাকিস্তানে আসো এবং খেলো’

0

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক হবে পাকিস্তান। তবে নিরাপত্তার স্বার্থে ভারত ইতিমধ্যেই সেই টুর্নামেন্ট খেলতে অস্বীকার করেছে। বিসিসিআইয়ের সিদ্ধান্ত নিয়ে একই সুরে কথা বলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। এবার হরভজনের কথায় ভারতকে চ্যালেঞ্জ করলেন প্রাক্তন পাকিস্তানি পেসার তানভীর আহমেদ।

ভারতকে পাকিস্তানে যাওয়ার চ্যালেঞ্জ জানিয়ে তানভীর বলেন পাকিস্তান ক্রমাগত ভারতে ক্রিকেট খেলতে যাচ্ছে কিন্তু ভারত তা করছে না।

তানভীরের মন্তব্য, ‘আমরা সিংহের মতো। আমরা আপনার ক্যাম্পে গিয়ে খেলেছি। সাহস থাকলে এখানে (পাকিস্তান) আসো খেলুন। আমরা আপনাকে নিরাপত্তা দেব, সব সুযোগ-সুবিধা দেব। একবার আসো!’

ভারত সর্বশেষ ২০০৬ সালে পাকিস্তান সফর করেছিল। ২০০৮ সালে মুম্বাই হামলার পর, ভারতীয় ক্রিকেট দল আর পাকিস্তান সফর না করার সিদ্ধান্ত নেয়। তাই আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি ম্যাচের জন্য ভারত চায় নিরপেক্ষ ভেন্যু। এর আগে, ভারত হাইব্রিড ফর্ম্যাটে ২০২৩ এশিয়া কাপও খেলেছিল। সেই টুর্নামেন্টের আয়োজকও ছিল পাকিস্তান।

এর আগে হরভজন বলেছিলেন, ‘আমি মনে করি না সেখানে (পাকিস্তান) যাওয়া নিরাপদ। সেখানে প্রায় প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। বিসিসিআই-এর অবস্থান একেবারেই ঠিক, কারণ খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *