এমপি হওয়ার পর ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

0

ভারতের সাবেক তারকা ক্রিকেটার ইউসুফ পাঠান সম্প্রতি অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। তিনি তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের বহরমপুর, মুর্শিদাবাদ থেকে এমপি নির্বাচিত হন। নবনির্বাচিত এমপির বিরুদ্ধে গুজরাটের নিজ এলাকায় বরোদা পৌরসভার জমি দখলের অভিযোগ উঠেছে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, ইউসুফ পাঠান বরোদা পৌরসভার একটি জমিতে বেআইনিভাবে প্রাচীর নির্মাণ করেছেন। এ ব্যাপারে তাকে নোটিশ পাঠিয়েছে পৌর কর্তৃপক্ষ। তাকে দ্রুত এই প্রাচীর ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়। ইউসুফ পাঠানের বিরুদ্ধে যে জমি দখলের অভিযোগ রয়েছে বরোদা পুরসভা দাবি করছে।

বরোদা পৌরসভার কাউন্সিলর ও বিজেপি নেতা বিজয় পাওয়ার জানান, ইউসুফ ২০১২ সালে এই জমি কেনার চেষ্টা করেছিলেন। সে সময় তিনি পৌরসভার অনুমতি নিয়ে সেখানে গিয়েছিলেন। তবে গুজরাটের তৎকালীন সরকার পৌরসভার প্রস্তাব প্রত্যাখ্যান করে। ইউসুফের বাড়ির কাছেই জমি রয়েছে বলেও জানান তিনি।

বরোদা পৌরসভার স্থায়ী কমিটির চেয়ারপার্সন শীতল মিস্ত্রি বলেছেন যে গুজরাট সরকার ২০১২ সালে ইউসুফের কাছে ৯৭৮ বর্গ মিটার জমি বিক্রির প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। তারপর ইউসুফের বিরুদ্ধে সেই জমি দখলের অভিযোগ আনা হয়েছিল। তাই তাকে নোটিশ পাঠানো হয়েছে পুরসভার পক্ষ থেকে।

তিনি বলেন, “সম্প্রতি আমরা খবর পেয়েছি যে ইউসুফ ওই জমিতে প্রাচীর নির্মাণ করছে। তাই ৬ তারিখে আমরা তাকে একটি নোটিশ পাঠিয়েছি। তাকে দেয়াল সরাতে বলা হয়েছে। আমরা দুই সপ্তাহ অপেক্ষা করব। তারপর পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবব।” এই জমি পৌরসভার, আমরা ফেরত নেব।’

পাঠান ৪ জুন সাংসদ নির্বাচিত হন, বরোদা পৌরসভা ৬ জুন ইউসুফ পাঠানকে নোটিশ পাঠানোর দুদিন আগে। তৃণমূল কংগ্রেস থেকে নির্বাচিত এমপিদের নোটিশ পাঠানো পৌর প্রতিনিধিদের বেশিরভাগই বিজেপি নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *