ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ভয়াবহ হামলা

0

লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহর ছোড়া রকেট উত্তর ইসরায়েলে দাবানল ছড়িয়েছে। সোমবার লেবানন থেকে ছোড়া রকেট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে সোমবার রাত ও মঙ্গলবার সকালে ইসরায়েলি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ তা নিভিয়ে দিতে পারেনি।

ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আগুনে বেশ কয়েকজন আহত হয়েছেন। কয়েকটি বাড়িতেও আগুন লেগেছে। তবে ইসরায়েল ও হিজবুল্লাহর পাল্টা হামলার কারণে লেবাননের সীমান্তবর্তী ইসরায়েলি শহরগুলোর বাসিন্দাদের আগেই সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার ইসরায়েলের পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে যে আগুন ইতিমধ্যে কয়েকশ একর জমিতে ছড়িয়ে পড়েছে। গরম ও শুষ্ক আবহাওয়ায় আগুন নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে।

ন্যাশনাল ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের অন্তত ৯টি ফায়ার ব্রিগেড কিরিয়াত শমোনা শহরসহ বেশ কয়েকটি স্থানে গভীর রাত পর্যন্ত কাজ করেছে।

এদিকে, ইসরায়েলি পুলিশ জানিয়েছে, এই ঘটনার জেরে বেশ কয়েকটি রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে বাসিন্দাদের এলাকা ছেড়ে অন্যত্র আশ্রয় নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগুনের ধোঁয়ায় ছয় আইডিএফ রিজার্ভ সৈন্য সামান্য আহত হয়েছে। ছয়জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের পরিবারকে জানানো হয়েছে।

গত অক্টোবরে গাজায় যুদ্ধ শুরু করে ইসরাইল। আট মাস পেরিয়ে গেলেও এই যুদ্ধ থামার কোনো লক্ষণ নেই।

গাজা যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি সেনাবাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধারা লেবাননের সীমান্তে নিয়মিত পাল্টা হামলা চালিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *