বেনজিরের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা নেই বললেন পররাষ্ট্রমন্ত্রী

0

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিদেশ ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই, তাই তিনি যেকোনো দেশে যেতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার (বেনজীর) দেশত্যাগে কোনো নিষেধাজ্ঞা নেই। আদালত বা দুদকও নয়। যখন কাউকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা নেই, তখন সে যেকোনো জায়গায় যেতে পারে।

৬ জুন বেনজির দুদকে হাজিরা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ৬ জুন হাজিরা দিচ্ছেন নাকি সময় নিচ্ছেন সেটাই দেখার বিষয়।

মালয়েশিয়া যেতে না পারা শ্রমিকদের বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশ সময় বাড়ানোর চেষ্টা করছে। ৩১ মে শ্রমিকরা পাঠানোর সময়সীমা বাড়ানোর বিষয়ে আলোচনা চলছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় কারা গাফিলতি করেছে তাও তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আমরা মালয়েশিয়ার দেওয়া সময়সীমা আরও কয়েকদিন বাড়ানোর চেষ্টা করছি।

জাতিসংঘে বাংলাদেশের শান্তিরক্ষা মিশনে ডয়চে ভেলের সাম্প্রতিক তথ্যচিত্র সম্পর্কে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “ডয়চে ভেলের প্রতিবেদনের সারাংশ বোঝা খুবই কঠিন।” প্রতিবেদনটি কোনো তথ্য-উপাত্তের ভিত্তিতে তৈরি নয়। মনে হচ্ছে জাতিসংঘে আমাদের শান্তিরক্ষী বাহিনীর অবদানকে খাটো করার জন্য ইচ্ছাকৃতভাবে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *