ট্রেনে ঈদ ভ্রমণ, টিকিট বিক্রির শুরুতেই টিকিট শেষ

0

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। বিক্রির তৃতীয় দিন ছিল আজ মঙ্গলবার (৪ জুন)। আজ ১৪ জুনের টিকিট বিক্রি হয়েছে।

পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ৮টা থেকে, আর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টা থেকে। তবে বিক্রি শুরু হওয়ার এক ঘণ্টার মধ্যেই পশ্চিমাঞ্চলের টিকিট প্রায় সবই বিক্রি হয়ে গেছে।

বরাবরের মতো, যাত্রীদের অনলাইনে টিকিট কিনতে হবে।

রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী সাধারণ মানুষের টিকিট কেনার সুবিধার্থে পশ্চিমাঞ্চলে চলাচলকারী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়েছে। আর পূর্বাঞ্চলে চলাচলকারী সব ট্রেনের টিকিট বিক্রি হবে দুপুর ২টা থেকে।

ঈদ ভ্রমণের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন। ২০ থেকে ২৪ জুনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে ১০ থেকে ১৪ জুন।

২০ জুনের অগ্রিম টিকিট ১০ জুন প্রকাশিত হবে। ২১ জুনের টিকিট ১১ জুন দেওয়া হবে। ২২ জুনের টিকিট ১২ জুন প্রকাশিত হবে। ২৩ জুনের টিকিট ১৩ জুন দেওয়া হবে। এবং ২৪ জুনের টিকিট দেওয়া হবে। ১৪ জুন।

রেলওয়ে ঈদ ভ্রমণের সময় যাত্রীর চাপ বাড়ার জন্য পূর্ব ও পশ্চিমাঞ্চলে মোট ২০টি, অর্থাৎ ১০ জোড়া বিশেষ ট্রেন চালাবে। এই বিশেষ ট্রেনের টিকিট ছাড়ার আগে স্টেশন কাউন্টারে বিক্রি করা হবে।

এবারের ঈদ সফরে প্রতিদিন ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০।

এদিকে, রেলওয়ের পশ্চিমাঞ্চলে কোরবানির পশু পরিবহনের জন্য ১২ থেকে ১৪ জুন ‘ক্যাটল ট্রেন’ চালানো হবে। আর পূর্বাঞ্চলে গরুর ট্রেন চলবে ১২ জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *