আইএফআইসি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনসুর মুস্তাফা

0

সৈয়দ মনসুর মুস্তাফা আইএফআইসি ব্যাংক পিএলসির- নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। ১৩ মে তিনি আইএফআইসি ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে তিনি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন, চিফ ক্রেডিট অফিসার, চিফ রিস্ক অফিসার এবং চিফ অ্যান্টি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার (CAMELCO) সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

মনসুর ৬ এপ্রিল, ২০১৫ এ আইএফআইসি ব্যাংকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন। তিনি ১৯৯৬ সালে এবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ট্রাস্ট ব্যাংক লিমিটেডের হেড অব ক্রেডিটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২৮ বছরের কর্মজীবনে, তিনি শাখা ব্যবস্থাপনা, ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, ট্রেজারি সহ বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা অর্জন করেছেন। সৈয়দ মনসুর মুস্তাফা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *