বাংলাদেশে সবকিছু নকল করা হচ্ছে বলে জানিয়েছেন ভোক্তার ডিজি

0

বাংলাদেশে প্রসাধনী থেকে শিশুর খাবার, সবকিছুই নকল হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান। আজ রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ভোক্তা অধিকার আইন ও সুরক্ষা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এএইচএম সফিকুজ্জামান বলেন, ‘বাংলাদেশে এমন কোনো পণ্য নেই যা নকল হয় না। প্রসাধনী থেকে শুরু করে শিশুর খাবার সবকিছুই নকল হচ্ছে। দেশের অভ্যন্তরে এসব নকল হচ্ছে।

তিনি আরও বলেন, ‘এই নকল পণ্যের তথ্য সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। বিশ্ববাসীর কাছে বার্তা যাচ্ছে বাংলাদেশে ভেজাল পণ্য তৈরি হয়। এই ভেজালের কারণে আমাদের সকল অর্জন ম্লান হয়ে যাচ্ছে। এসব ভেজালের বিষয়ে তথ্য দিলে আমরা ব্যবস্থা নেব।

সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সিএবির কেন্দ্রীয় সহ-সভাপতি জামিল চৌধুরী প্রমুখ।

এর আগে সুনামগঞ্জের বিভিন্ন মজুতদারদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় এএইচএম সফিকুজ্জামান ভোক্তা ও ব্যবসায়ীদের কথা শোনেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *