সুদের টাকা না পেয়ে উলঙ্গ করে নির্যাতন, কৃষকের আত্মহত্যা

0

কুমিল্লার মুরাদনগর উপজেলায় সুদ দিতে না পেরে হারুনুর রশিদ (৫০) নামে এক কৃষককে উলঙ্গ করে নির্যাতনের অভিযোগ উঠেছে দুই নারী সুদখোরের বিরুদ্ধে। এই অপমান সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন কৃষক।

নিহত কৃষক হারুনুর রশিদ উপজেলার ধামঘর ইউনিয়নের মাইয়াকান্দা গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে।

বুধবার সকালে স্ত্রী আছিয়া বেগম সাংবাদিকদের এ ঘটনা জানান। অপরদিকে মঙ্গলবার সকালে মুরাদনগর থানা পুলিশ বাড়ির পুকুরের পাশে গাছে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় ওই কৃষকের লাশ উদ্ধার করে। বিকেলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে বিকেলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কৃষক হারুনুর রশিদ একই গ্রামের মৃত শহিদ মিয়ার মেয়ে বিউটি আক্তার ও হিরণ মিয়ার মেয়ে নাজমা বেগমের কাছ থেকে এক লাখ টাকা ধার নেন। বছরে ২৬ হাজার টাকা লভ্যাংশ দিতে না পারায় গত সোমবার রাতে কৃষক হারুনুর রশিদকে টেনেহিঁচড়ে বাড়ি থেকে বের করে দেয় বিউটি ও নাজমা। পরে তার লুঙ্গি ও গেঞ্জি খুলে নির্যাতন চালায়।

এ সময় হারুনুর রশিদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তাকে ফেলে চলে যায়। সেই অপমান সইতে না পেরে পরদিন সকালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবাস চন্দ্র ধর জানান, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *