পঞ্চগড়ে আবারো শৈত্যপ্রবাহ, বেড়েছে শীত

0

মাঘের শেষ দিকে আবারও মাঝারি শৈত্যপ্রবাহের প্রভাবে উত্তরাঞ্চলের জেলা পঞ্চগড়। চার দিন পরে, তাপমাত্রা আবার ১০ ডিগ্রির নিচে নেমে যায় এবং ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। উত্তরের হিমশীতল বাতাসের পাশাপাশি কনকনে ঠান্ডা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৬টায় তেতুলিয়া আবহাওয়া অফিস রেকর্ড করেছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা রেকর্ডের তথ্য জানিয়েছেন জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

উত্তরের হিমবাহী বাতাসে তীব্র শৈত্যপ্রবাহের প্রভাবে পঞ্চগড় জেলা। সন্ধ্যার পর থেকে শীতের তীব্রতা বেড়েছে। প্রচণ্ড শীত ও ঠাণ্ডা স্রোতের কারণে শীতজনিত রোগীর সংখ্যা বেড়েছে। একটানা শীতের কারণে মানুষ শীতের রোগে আক্রান্ত হচ্ছে বেশি। বিশেষ করে শিশু ও বয়স্করা আক্রান্ত হয়।

জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাসেল শাহ জানান, চারদিন পর আবারও তাপমাত্রা কমেছে এবং মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। বৃহস্পতিবার সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যেখানে গতকাল বুধবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *