রাজধানীতে লিভার সিম্পোজিয়াম

0

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালের সম্মেলন কক্ষে ‘প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল লিভার সিম্পোজিয়াম ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (৩০ অক্টোবর) এ সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

আইয়ুব আল মামুনের সভাপতিত্বে প্রধান প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীল ও হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মো. ফয়েজ আহমেদ খন্দকার। আলোচনায় অংশ নেন এই দুই বিভাগের সিনিয়র শিক্ষকরা।

দেশের শীর্ষস্থানীয় দুটি হাসপাতালের লিভার বিভাগের বিশেষজ্ঞদের মধ্যে একাডেমিক সহযোগিতা বৃদ্ধি এবং লিভার বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়ন করাই এই সিম্পোজিয়ামের মূল উদ্দেশ্য। সিম্পোজিয়ামে লিভার ক্যান্সারের জন্য অত্যাধুনিক ইমিউনোথেরাপির উপর বক্তৃতা এবং বিস্তারিত আলোচনা ছিল। এতে অংশ নেন এই দুই হাসপাতালের লিভার বিশেষজ্ঞ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের বাসিন্দারা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগ এই সিম্পোজিয়ামের আয়োজন করে।

উল্লেখ্য যে, নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের লিভার বিভাগ এবং চণ্ডীগড়ের স্নাতকোত্তর ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ দীর্ঘদিন ধরে এই ধরনের যৌথ সভার আয়োজন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *