গুলিস্তানের রিকশা ভাড়া ৬০০ টাকা, সিএনজি দ্বিগুণের বেশি

0

আজ রাজনৈতিক দলের কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সকাল থেকে রাজধানী ঢাকার সড়কে গণপরিবহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। হাতে গোনা কয়েকটি বাস দেখা যাচ্ছে। কিন্তু তারা ছিল উপচে পড়া ভিড়। এতে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানীতে যাতায়াতকারী মানুষ।

এ উপলক্ষে রিকশা, সিএনজি ও বাসের চালকরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন। রামপুরা থেকে গুলিস্তান পর্যন্ত রিকশা ভাড়া বাবদ ৬০০ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

সকাল সাড়ে ১১টার দিকে রামপুরা মহাসড়কে রিকশাচালকদের স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করতে দেখা গেছে। সিএনজি ও বাস চালকদের একই চিত্র।

রামপুরা থেকে গুলিস্তান পর্যন্ত রিকশা ভাড়া নেওয়া হচ্ছে ৬০০ টাকা।

সড়কে বাস না থাকায় অন্যদের মতো দুর্ভোগে পড়েছেন আজফল মিয়া নামে এক সাধারণ যাত্রী। রামপুরা ট্রাফিক পুলিশ বক্সের সামনে থেকে তিনি বলেন, রামপুরা থেকে ১৫০ টাকায় রিকশায় করে কাকরাইল যেতে হবে। কারণ বাসে উঠতে পারিনি।

৩০-৪০ মিনিট পর একটি বাস আসে, কিন্তু সেখানে পা রাখার জায়গা নেই।’

এর আগে নতুন বাজারে গণপরিবহনের জন্য যাত্রীদের অপেক্ষায় থাকতে দেখা গেছে, তখন স্বপ্না নামের এক যাত্রী বলেন, আমি আমার দুই সন্তানকে নিয়ে সদরঘাটে যাওয়ার জন্য বের হয়েছিলাম, কিন্তু বাস ছিল না। সিএনজি চাচ্ছে ১০০০ টাকা। আজকে যেতে পারব বলে মনে হয় না। বাসায় ফিরে যাওয়ার কথা ভাবছি।

জানা গেছে, আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসংযোগ করবে বিএনপি। এ ছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজায় শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ ছাড়া আরও ১১টি ছোট রাজনৈতিক দল বিভিন্ন স্থানে সমাবেশ করবে। দুপুরের পর থেকে সব সমাবেশ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *