যে কারণে মেসিরা ফাইভ স্টার হোটেল ছেড়ে স্টুডেন্ট হলে

0

কাতারের পাঁচ তারকা হোটেলে থাকছেন না মেসি। তার বদলে ছাত্র হল ভাড়া নিচ্ছেন মেসিরা। আর্জেন্টিনার ফুটবলাররা বারবিকিউ খেতে পারেন, সে কারণেই এমন ব্যবস্থা। এই সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

আগামীকাল থেকে কাতারে বসবে বিশ্বকাপ। ফুটবলের এই জমকালো আয়োজন দেখার জন্য সারা বিশ্বের দর্শকরা উন্মুখ হয়ে আছেন। এরই মধ্যে কাতারে পৌঁছে গেছে আর্জেন্টিনা দল। শেষ মুহূর্তের প্রস্তুতিও নিচ্ছেন তারা। এবারের বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে অন্য দেশের মতো পাঁচ তারকা হোটেলে থাকছেন না মেসিরা!

ফুটবল দলের জন্য প্যাকেটজাত গরুর মাংস আনা হয়েছিল আর্জেন্টিনা থেকে। সেই সঙ্গে আর্জেন্টিনার নিজস্ব শেফও আছেন। যিনি এই ঐতিহ্যবাহী আর্জেন্টিনার গরুর মাংসের বারবিকিউ (আসাডোস) তৈরিতে পারদর্শী।

কাতারে আর্জেন্টিনা দল যে বারবিকিউ খাবে তা ‘আসাদোস’ নামে পরিচিত। আর্জেন্টিনা ফুটবলের একজন কর্মকর্তা বলেন, ‘আমরা কাতার বিশ্ববিদ্যালয়ের এই হলে বহুবার গিয়েছি। এখানকার সুবিধা (বারবিকিউ) চমৎকার। খোলা মঞ্চের মতো জায়গা আছে। যেখানে দলের ফুটবলাররা একসঙ্গে বসে ‘আসাদোস’ উপভোগ করতে পারবেন। ফুটবলারদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। এটা আমাদের সংস্কৃতির একটি অংশ।’

“কাতারে ফুটবলাররা যাতে ঘরে বসে অনুভব করতে পারে তার জন্য এই ব্যবস্থা। ফুটবল খেলোয়াড়রা মাঠে খেলার পাশাপাশি ঘরের মতো খাবার পেলে আরও খোলামেলা হতে পারে।’

২২ নভেম্বর, আর্জেন্টিনা দল সৌদি আরবের বিপক্ষে তাদের কাতার বিশ্বকাপ শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *