হাজারীবাগে সমাবেশ শুরুর আগেই আ.লীগ-বিএনপি সংঘর্ষ

0

সমাবেশ শুরুর আগেই রাজধানীর হাজারীবাগে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ । এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার দুপুর সোয়া ২টার দিকে হাজারীবাগ এলাকার টালি অফিস রোডে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও দলের চার নেতা হত্যার প্রতিবাদে রাজধানীর হাজারীবাগ ও ঢাকার ১৬টি স্থানে সমাবেশ করছে বিএনপি। হাজারীবাগের এই সমাবেশে লাঠিসোঁটা নিয়ে সমাবেশস্থলে যাওয়ার পথে আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মী-সমর্থকদের বাধা দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পাল্টা হামলায় বেশ কয়েকজন কর্মীকে লাঠি দিয়ে বেধড়ক মারতে দেখা গেছে। কয়েক মিনিট পর উভয় পক্ষ দুপাশে সরে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে টালি অফিস রোডে আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে সেখানে যান। হাতে লাঠি নিয়ে তারা এখনও সেখানেই আছে। পুলিশ তাদের ব্যারিকেড দিয়ে বাধা দেয়।

এদিকে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের ঠিক বিপরীতে বেড়িবাঁধের পাশের ছোট্ট মাঠে চলছে বিএনপির সমাবেশ। সমাবেশে বিএনপির শত শত নেতাকর্মী লাঠিসোঁটা ও জাতীয় পতাকা নিয়ে জড়ো হচ্ছেন।

ধানমন্ডি অঞ্চলের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এহসানুল ফেরদৌস বলেন, শান্তিপূর্ণ সমাবেশে লাঠির দরকার নেই। একটি লাঠি শান্তি নষ্ট করতে পারে। সে জন্য আমরা সমাবেশে আসা লোকজনকে লাঠি সরাতে বলেছি।

ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ডে সমাবেশ হওয়ার কথা থাকলেও সেখানে সমাবেশ না হওয়ায় শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের পাশে সমাবেশ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *