পাক-আফগান ম্যাচে সমর্থকদের মারামারি, গ্রেফতার ৩৯১

0

পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে কী নেই। নাসিম শাহের দুই ছক্কায় এক উইকেটে রোমাঞ্চকর ম্যাচ জিতে নেয় পাকিস্তান। কিন্তু শারজায় শ্বাসরুদ্ধকর ম্যাচের পর দুই দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি ক্রিকেটকে লজ্জায় ফেলে দেয়।

সেই ম্যাচে মাঠে ছিল উত্তেজনা আর উত্তেজনা। সেদিন মাঠে তর্কে জড়ান আফগানিস্তান ও পাকিস্তানের দুই খেলোয়াড়। ফরিদ আহম্মেদ ও আসিফ আলীকে অবশ্য সেই কারণে শাস্তি ভোগ করতে হয়েছে। উভয়কে তাদের ম্যাচ ফি থেকে ২৫ শতাংশ কাটা হয় এবং উভয়েই একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন।

ম্যাচ হারের পর মাঠের বাইরে গ্যালারিতে উপস্থিত আফগান সমর্থকরা পাকিস্তানি সমর্থকদের তিরস্কার করেন। এরপর পাকিস্তানিরাও পাল্টা জবাব দেয় এবং স্টেডিয়ামের গ্যালারি পরিণত হয় রণক্ষেত্রে। বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে আফগান ভক্তরা পাক সমর্থকদের দিকে  চেয়ার ছুড়ছে। এই ভিডিওগুলি ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

দুই দেশের সমর্থকদের মারামারিতে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে সংযুক্ত আরব আমিরাতের পুলিশ জড়িয়ে পড়ে।  অবকাঠামো নষ্ট করার জন্য ৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাকিস্তানি সমর্থকদের ওপর হামলার অভিযোগে ১১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিভিন্ন কারণে ৩৯১ জনকে গ্রেফতার করেছে সংযুক্ত আরব আমিরাতের পুলিশ।

গ্রেফতারকৃতদের কঠোর শাস্তি দেওয়া হবে। বিশাল জরিমানা রয়েছে, অপরাধীদের ভিসা বাতিলের পাশাপাশি আজীবনের জন্য সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *