আমাদের ছেলেদের কোনো দোষ ছিল না, তবুও মারধর করা হয়েছে: সাংসদ শম্ভু

0

বরগুনা জেলা ছাত্রলীগের একাংশের বেত্রাঘাতের বিচারের দাবিতে শোক দিবসে এমপির সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বরগুনা জেলা আওয়ামী লীগ। এ সময় বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীর বিচারক ও জেলা ছাত্রলীগের বর্তমান কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

মঙ্গলবার রাত ৮টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

বিধানসভায় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, শোক দিবসে জেলা আর্ট একাডেমির সামনের ঘটনা খুবই বেদনাদায়ক। আমাদের ছেলেরা কোনো ভুল করেনি, তবুও নির্বিচারে মারধর করা হয়েছে। এডিশনাল এসপি মহররম আলীর নেতৃত্বে পুলিশ এমন জঘন্য কাজ করেছে। আমরা এ ঘটনায় জড়িতদের বিচার চাই এবং এ ঘটনায় আহতদের চিকিৎসার যাবতীয় খরচ জেলা আওয়ামী লীগ বহন করবে।

তিনি আরও বলেন, বরগুনার ইতিহাসে এবার সবচেয়ে নোংরা কমিটিতে পরিণত হয়েছে জেলা ছাত্রলীগ। জেলা আওয়ামী লীগের সঙ্গে আলোচনা ছাড়াই অযোগ্যদের নিয়ে কমিটি করা হয়েছে। আজ কমিটিতে যোগ্য লোক থাকলে এত কিছু হতো না। আজ থেকে বরগুনায় এই কমিটিকে অবাঞ্ছিত করা হয়েছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, যুগ্ম সম্পাদক আবদুল মোতালেব মৃধা, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার টুকুসহ ​​নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন বরগুনায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের একটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় পুলিশের লাঠিচার্জে আহত হন অর্ধ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী। দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *