রোগব্যাধি পিছু ছাড়ছে না বিমানবন্দর থানার পুলিশ সদস্যদের

0

প্রায় দুই বছর ধরে সুইপার না থাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে দায়িত্ব পালন করতে হচ্ছে ডিএমপির বিমানবন্দর থানার পুলিশ সদস্যদের। ব্যারাক সহ থানা চত্বর,  টয়লেটে ময়লা, দুর্গন্ধে ভরা চারিদিক। এতে প্রায়ই অসুস্থ হয়ে পড়েন থানার কয়েকজন পুলিশ সদস্য।

জানা গেছে, থানায় কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলার পর বিষয়টি ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনারকে জানানো হয়েছে। থানায় অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় বিষয়টি নিয়ে একাধিকবার আলোচনা হয়েছে। কিন্তু পরিচ্ছন্নতাকর্মীর পদটি এখনও শূন্য রয়েছে।

তারা আরও বলেছে যে ১৫ নভেম্বর, ২০২০ থেকে বিমানবন্দর থানায় কোনও পরিচ্ছন্নতা কর্মী নেই। এর আগে একজন পরিচ্ছন্নতাকর্মী ছিলেন। কিন্তু তিনি চলে যাওয়ার পর আর কাউকে নেওয়া হয়নি।

কয়েকজন পুলিশ সদস্য জানান, পরিচ্ছন্নতা কর্মী না থাকায় থানা চত্বরসহ ব্যারাক, শৌচাগার, ময়লা-আবর্জনায় ভরা। এ অবস্থায় কর্তব্যরত পুলিশ সদস্যরা নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

এ বিষয়ে বিমানবন্দর থানার এসআই সুমন শিকদার বলেন, থানায় জনবল ৮৫ জন। দীর্ঘদিন ধরে পরিচ্ছন্নতা কর্মী না থাকায় চর্মসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরা। যখন করোনা মহামারী চলছে তখন কোনো স্যানিটেশন কর্মী নেই। এ সময় থানা চত্বর সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা জরুরি।

এ বিষয়ে বিমানবন্দর থানার পরিদর্শক মো. আসলাম উদ্দিন মোল্যা বলেন, বর্তমানে থানায় কোনো পরিচ্ছন্নতা কর্মী নেই। এ কারণে থানার সদস্যরা প্রায়ই বাথরুমসহ বিভিন্ন স্থান পরিষ্কার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *