হিন্দুদের বাড়িতে হামলার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি চাইলেন মাশরাফি

0

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলায় জড়িতদের শাস্তি চেয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার দিঘলিয়া সাহাপাড়া রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে এক মতবিনিময়কালে তিনি এ দাবি জানান।

মাশরাফি বলেন, শান্তিপূর্ণ নড়াইলে এই জঘন্য ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের শাস্তি দাবি ।

তিনি আরো বলেন, কেউ যদি আমার নবীকে অবজ্ঞা করে তবে তাকে কঠোর শাস্তি দিতে হবে। আমি এটা বিচার করার জন্য আপ্রাণ চেষ্টা করেছি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জানেন। কিন্তু প্রতারিত হবেন না। আইন নিজের হাতে তুলে নেবেন না। তবে যারা জড়িত নয় তাদের হয়রানি করা উচিত নয়।

তিনি ছাড়াও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বীরেন শিকদার, অসীম কুমার উকিল ও পঙ্কজ দেবনাথ বাড়ি পরিদর্শন করেন। সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত এলাকার মন্দির।

এ সময় আরও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমানায়রা, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিউর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমিন প্রমুখ।

গত ১৫ জুলাই দিঘলিয়া সাহাপাড়ার আকাশ সাহার ফেসবুকে মহানবী (সা.)-কে অবমাননার অভিযোগে বিক্ষুব্ধ জনতা চারটি উপাসনালয়সহ ৫-৬টি বাড়ি ও ৬টি দোকান ভাংচুর করে এবং একটি বাড়িতে আগুন দেয়। এ সময় পুলিশ বিক্ষুব্ধ জনতাকে লাঠিপেটা করে এবং টিয়ারশেল ও গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *