যুগ্ম সচিব পদে ৮২ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে

0

জনপ্রশাসনের ৮২ কর্মকর্তাকে উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

দেশে কর্মরত কর্মকর্তাদের নিয়ম অনুযায়ী স্পেশাল অফিসার ইন চার্জ (ওএসডি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিবদের এখনো পদায়ন করা হয়নি। তবে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের তাদের যোগদানের চিঠি ই-মেইলে পাঠাতে হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর যুগ্ম সচিবের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৩২।

পদোন্নতির তালিকা পর্যালোচনা করে দেখা যায়, ২০তম ব্যাচের ৩৬ কর্মকর্তা, সাবেক অর্থনৈতিক ক্যাডারের ২৮ কর্মকর্তা, ১৮তম ব্যাচের একজন কর্মকর্তা ও অন্যান্য ক্যাডারের ১৭ কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর ২০তম ব্যাচের সর্বশেষ আংশিক পদোন্নতি দেওয়া হয়। এতে ২০তম ব্যাচের ৩৩ জন মুক্তিযোদ্ধার সন্তান এবং তিনটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সন্তানসহ সাবেক অর্থনৈতিক ক্যাডারের সব কর্মকর্তাকে পদোন্নতির তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। বুধবার বাদ পড়া কর্মকর্তাদের পাশাপাশি এর আগে বঞ্চিত কর্মকর্তাদেরও পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর ও অন্যান্য সরকারি দপ্তরে কর্মরত আছেন। আর চারজন বিদেশে বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশনে কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *