রোহিঙ্গা সমাবেশে নেতারা।বাংলাদেশ আর না মিয়ানমারে ফিরতে চাই

0

অবিলম্বে প্রত্যাবাসনের দাবিতে বিক্ষোভ করেছে রোহিঙ্গারা। রোববার সকালে বৃষ্টি উপেক্ষা করে উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ‘গো হোম’ ব্যানারে র‌্যালিতে অংশ নেয় রোহিঙ্গারা।

গত বছরের ২৯শে সেপ্টেম্বর মাষ্টার মুহিবুল্লাহ নামের এক রোহিঙ্গা নেতাকে লাম্বাশিয়া ক্যাম্পের ডি ব্লকে তার কার্যালয়ে সমাবেশের পাশে গুলি করে হত্যা করা হয়। এর আগেও এ ধরনের সমাবেশে নেতৃত্ব দিয়েছিলেন মুহিবুল্লাহ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, সমাবেশে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

আরকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ)-এর সদস্য নুরুল আমিন বলেন, আমরা আর বাংলাদেশে থাকতে চাই না। আমি আমার দেশ মিয়ানমারে ফিরে যেতে চাই। আমি বিশ্বকে আমাদের দাবি মেনে নিতে এবং দেশে ফিরে যেতে সাহায্য করার আহ্বান জানাই। এছাড়া বিপুল রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য আমি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাতে চাই।

১৪তম আর্মড পুলিশ ব্যাটালিয়নের এসপি নাইমুল হক জানান, ক্যাম্পে রোহিঙ্গাদের সমাবেশ হয়েছে। এ সময় কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে এপিবিএন পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল।

জানা গেছে, ২০শে জুন বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন স্থানে একাধিক র‌্যালি হয়েছে। এসব সমাবেশে তারা গণহত্যার বিচার ও দ্রুত প্রত্যাবাসনসহ ১৮টি দাবি তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *