রূপপুর প্রকল্পে কাজাখস্তানের নাগরিক খুন, আটক ৩ বিদেশী

0

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত এক কাজাখস্তানের নাগরিক নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় রূপপুর প্রকল্পের বিদেশি নাগরিকদের থাকার গ্রীন সিটি ভবনের একটি কক্ষে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রকল্প কর্মকর্তারা নিহতদের পরিচয় জানাতে পারেননি। তবে পুলিশ প্রাথমিকভাবে হত্যার সত্যতা নিশ্চিত করেছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিন বেলারুশিয়ানকে আটক করেছে।

পুলিশ বলেছে যে কিছু বেলারুশিয়ান এবং একজন কাজাখ নাগরিকের মধ্যে কাটাকাটির একপর্যায়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত কাজাখ নাগরিক রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের একটি ঠিকাদারে কর্মরত ছিলেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মাসুদ আলম জানান, ঘটনার পর পুলিশ উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্প গ্রীন সিটি আবাসিক ভবনে গিয়ে সেখান থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। আহত হয়েছেন আরেক কাজাখ নাগরিক। তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় বেলারুশের ৩ নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ঈশ্বরদী থানায় নিয়ে আসা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, নিহত কাজাখস্তানের নাগরিকের শরীরে ধারালো অস্ত্রের ৪-৫টি আঘাতের চিহ্ন রয়েছে। তবে তিনি বলেন, পুরো তদন্ত ছাড়া এখনই বিস্তারিত জানানো হবে না।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) হাদিউল ইসলাম বলেন, ভাষার সমস্যার কারণে পুরো বিষয়টি বুঝতে সমস্যা হচ্ছে। তবে তদন্ত করলে সব তথ্য পরিষ্কার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *