নিম্ন ও উচ্চ আয়ের মানুষ মাদকের সঙ্গে বেশি জড়িত: পরিকল্পনামন্ত্রী

0

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে নিম্নবিত্ত ও উচ্চ আয়ের মানুষের মধ্যে মাদকের সম্পৃক্ততা বেশি। মধ্যম আয়ের মানুষের মধ্যে তুলনামূলকভাবে কম। বিশেষ করে স্বল্প আয়ের মানুষ কম দামের ও ক্ষতিকর মাদক বেশি ব্যবহার করছে।

রোববার সিলেটের একটি হোটেলের কনফারেন্স হলে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাদকের অপব্যবহার প্রতিরোধে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে একটি সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য এটি আয়োজন করা হয়।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, সমন্বিত সামাজিক প্রতিরোধ ছাড়া মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এ জন্য প্রয়োজন সচেতনতা। প্রথাগত আইনের পাশাপাশি প্রথাগত সামাজিক বিধিনিষেধ উল্লেখযোগ্যভাবে মাদকের ব্যবহার কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মাদকের ব্যবহার কমাতে অর্থনৈতিক বৈষম্য কমাতে হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

সিলেটের বিভাগীয় কমিশনার মো. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে শুরুতে মূল বক্তব্য উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুস সবুর মন্ডল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন। এসময় চার জেলার ডিসি ও এসপিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সমন্বয় করেন সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদ হোসেন মোল্লা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *