সন্তানদের ‘বন্ধু’ শিয়ালটির জন্য ইউএনও অফিসে গৃহবধূ

0

লক্ষ্মীপুরের কমলনগরে বৈদিক সম্প্রদায়ের একটি বাড়ি থেকে খেঁকশিয়াল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার রাতে নির্জন এলাকায় খাঁচা থেকে শেয়ালটিকে ছেড়ে দেওয়া হয়। এর আগে সকালে উপজেলার চরফলকন এলাকার একটি বাড়ি থেকে শিয়ালটিকে উদ্ধার করা হয়।

এদিকে শেয়ালটিকে উদ্ধারের পর উপজেলা পরিষদের সঙ্গে শেয়ালের পেছনে ছুটে আসেন বেদে পরিবারের গৃহবধূ হাসিনা ও তার দুই প্রতিবন্ধী সন্তান। এ সময় হাসিনা ও তার দুই সন্তান শেয়ালের জন্য কাঁদতে থাকে।

হাসিনা আক্তার জানান, ছোটবেলায় এক ব্যক্তির কাছ থেকে দুটি শেয়ালের বাচ্চা কিনে পালন করতেন। কিন্তু কয়েকদিন পর একটি শাবক মারা যায়। পরে তিনি অন্যটিকে পালেন। ধীরে ধীরে তার দুই প্রতিবন্ধী সন্তান শেয়ালের সাথে বন্ধুত্ব করে। কিন্তু হঠাৎ করে উপজেলা প্রশাসন তাদের খেলার সাথীকে নিয়ে এলে শিশু দুটি কান্নায় ভেঙে পড়ে। তিনি বলেন, শিয়ালকে হারাতে তাদের খুব কষ্ট হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান জানান, বেদি পরিবারের গৃহবধূ দীর্ঘদিন ধরে শিয়ালটিকে খাঁচায় আটকে রেখেছিলেন। যা বন্যপ্রাণী আইনে বেআইনি। খবর পেয়ে রাতেই তা উদ্ধার করে নির্জন স্থানে ছেড়ে দেওয়া হয়।

তিনি বলেন, পরিবারের সদস্যরা শিয়ালের জন্য অনেক কান্নাকাটি করছে। মহিলার দুটি প্রতিবন্ধী সন্তানও রয়েছে। তারা খুবই অসহায় পরিবার হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *