লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফকে গ্রেফতার

0

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আলী হাসান মোহাম্মদ আরিফুল ইসলামকে আটক করা হয়েছে। গত শুক্রবার রাতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল মুন্নাফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকার খিলক্ষেত থানায় রাষ্ট্রদ্রোহ ও সাইবার নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আরিফকে গ্রেপ্তার করা হয়েছে। বিকেলে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের মিয়ার বেদী জোনাল অফিস এলাকা থেকে তাকে গ্রেফতার করে সেনাবাহিনী। পরে সদর থানায় হস্তান্তর করা হয়। তিনি ওই জোনাল অফিসের দায়িত্বে ছিলেন। আরিফুল ইসলামকে খিলক্ষেত থানায় পাঠানো হয়েছে।

পল্লী বিদ্যুৎ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) বৃহস্পতিবার ডিজিএম আরিফকে বরখাস্ত করেছে।

জানা যায়, বৃহস্পতিবার আরশাদ হোসেন নামে এক ব্যক্তি ঢাকার খিলক্ষেত থানায় আরিফুল ইসলামসহ ৪ জনের নাম উল্লেখ করে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ ও অনুরূপ আইনে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়। মামলার বাদী আরশাদ কুষ্টিয়া জেলা সদরের জুগিয়া গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে।

প্রসঙ্গত, অভিন্ন সার্ভিস কোড ও চুক্তিভিত্তিক কর্মচারীদের স্থায়ী নিয়োগের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত কয়েক মাস ধরে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে আসছেন। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত ব্ল্যাক আউট ঘোষণা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন কোটি কোটি গ্রাহক। পরে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। আরিফুল ইসলাম লক্ষ্মীপুরে আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *